আজ শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪ ॥ ৫ আশ্বিন, ১৪৩১ ॥ ১৬ রবিউল আউয়াল, ১৪৪৬

দীঘিনালায় বন্যা প্লাবিত মানুষের পাশে উপজেলা প্রশাসন ও বিএনপি
অন্যান্য

দীঘিনালায় বন্যা প্লাবিত মানুষের পাশে উপজেলা প্রশাসন ও বিএনপি

প্রতিনিধি: শারমিন সরকার বৃষ্টি (খাগড়াছড়ি)
আগ ২২, ২০২৪

জেলার দীঘিনালা উপজেলায় চলমান বন্যা পরিস্থিতিতে প্লাবিত হয়েছে নিম্নাঞ্চলগুলো। এতে সোমবার বিকেল থেকে দীঘিনালা, সাজেক, বাঘাইছড়ি ও লংগদু উপজেলার সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে ভোগান্তিতে পড়েছে শতশত মানুষ।

গত দু’মাসে তিনবার বন্যা হওয়ায় বেশ ক্ষতিগ্রস্ত ও দিশেহারা হয়েযায় প্লাবিত অঞ্চলের পরিবারগুলো। চলমান টানা বৃষ্টিতে প্লাবিত অঞ্চলগুলোর মানুষের জন্য উপজেলা প্রশাসন কতৃপক্ষ ২১টি আশ্রয় কেন্দ্র প্রস্তত করা হয়েছে। এবং জানাযায় ২১টি আশ্রয়কেন্দ্রে অন্তত ৩’শ পরিবার আশ্রয় নিয়েছে।

আশ্রয় নেয়া পরিবারগুলোর মাঝে উপজেলা প্রশাসন কতৃক শুকনো খাবার ও ত্রান সহায়তা দেয়া হয়েছে। এবং উপজেলা বিএনপির পক্ষ থেকে আশ্রয়ে থাকা পরিবারগুলোকে দিনে এবং রাতে রান্না করা খাবার পৌঁছে দেয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামনুর রশীদ জানান, আমরা জরুরী কন্টোল রুমের মাধ্যমে বন্যা পরিস্থিতি নিয়ে কাজ করছি। পাশাপাশি আশ্রয়কেন্দ্র গুলোতে শুকনা খাবার ও ত্রান সামগ্রী পৌঁছে দিয়েছি।

উপজেলা বিএনপির সভাপতি মো. শফিকুল ইসলাম জানান, চলমান বন্যা পরিস্থিতিতে আশ্রয়কেন্দ্রে আসা পরিবারগুলোর মাঝে উপজেলা বিএনপির পক্ষ থেকে দিন এবং রাতে রান্না করা খাবার পৌঁছে দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *