আজ শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪ ॥ ৫ আশ্বিন, ১৪৩১ ॥ ১৬ রবিউল আউয়াল, ১৪৪৬

খাগড়াছড়িতে পুলিশের আইজিপি শিক্ষাবৃত্তি’ কৃতি শিক্ষার্থীদের মাঝে বিতরণ করে-মুক্তা ধর পিপিএম
অন্যান্য

খাগড়াছড়িতে পুলিশের আইজিপি শিক্ষাবৃত্তি’ কৃতি শিক্ষার্থীদের মাঝে বিতরণ করে-মুক্তা ধর পিপিএম

প্রতিনিধি: শারমিন সরকার
জুন ৯, ২০২৪

০৮ জুন বিকালে খাগড়াছড়ি পুলিশ লাইন্স হাই স্কুলে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতি পরিচালিত ‘আইজিপি শিক্ষাবৃত্তি ‘ কার্যক্রমের আওতায় নির্বাচিত কৃতি শিক্ষার্থীদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষাবৃত্তি প্রদান করেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।

কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান শেষে বক্তব্য প্রদান কালে পুলিশ সুপার বলেন – আজকের দিনটি অনেক আনন্দের। এ বৃত্তি প্রদান অনুষ্ঠান আমাদের সন্তানদের লেখাপড়ার ক্ষেত্রে অনুপ্রাণিত ও উৎসাহিত করবে। আমরা তাদের মাঝে একটি সুস্থ প্রতিযোগিতা তৈরি করতে চাই। যাতে তারা মানুষের মত মানুষ হতে পারে। অবস্থা পরিবর্তনের একমাত্র হাতিয়ার শিক্ষা। শিক্ষাই সবার মধ্যে পার্থক্য তৈরি করে দেয়। সফলতার জন্য শর্টকাট কোন রাস্তা নেই। যারা পড়ালেখায় ফাঁকিবাজি করবে তাদের জীবনও ফাঁকিবাজিতে পড়ে যাবে।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, তোমরা আজকে যারা সাফল্য পেয়েছ তা যথেষ্ট নয়। সামনে তোমাদের জন্য তীব্র প্রতিযোগিতা অপেক্ষা করছে। তার প্রস্তুতি তোমাদের এখন থেকেই নিতে হবে। শুধু পুস্তকের লেখাপড়ায় কাঙ্খিত সাফল্য পাওয়া যাবেনা। দেশ, দেশের স্বাধীনতা, মূ্ল্যবোধ, সারা বিশ্ব সম্পর্কে তোমাদের ধারণা রাখতে হবে। দেশ ও দেশের মানুষের মঙ্গলের ব্রত তোমাদের মননে থাকতে হবে। দেশ যদি এগিয়ে যায় তাহলে আমরাও এগিয়ে যাব। কখনও পিতা-মাতার মনঃকষ্টের কারণ হবানা। কারন, তারা সর্বোচ্চ দিয়ে তোমাদের মানুষ করেছে। তাদের ত্যাগ, তাদের পরিশ্রমকে কখনো অবমূল্যায়ন করবেনা।

তিনি বলেন, মাদকাসক্ত ও জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। যারা মাদকাসক্ত হয় তাদের অধিকাংশই তাদের বন্ধু-বান্ধব দ্বারা প্রভাবিত হয়ে হয়। তাই বন্ধু-বান্ধব নির্বাচন করার আগে সতর্ক থাকতে হবে।

শিক্ষার্থীরা পুলিশ সুপারের নিকট হইতে শিক্ষাবৃত্তি গ্রহন করে অত্যন্ত উচ্ছ্বাস প্রকাশ করে বলেন যে,এ শিক্ষাবৃত্তি আমাদের মাঝে আরও ভালোভাবে পড়াশোনার জন্য স্পৃহা জাগাবে এবং ভবিষ্যতে ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে সাহায্য করবে।
এসময় শিক্ষার্থীরা বাংলাদেশ পুলিশের আইজিপিকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রধান শিক্ষকের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ, শিক্ষক,শিক্ষার্থী এবং তাদের অভিভাবকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *