আজ শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪ ॥ ৫ আশ্বিন, ১৪৩১ ॥ ১৬ রবিউল আউয়াল, ১৪৪৬

গ্রাম বাংলা প্রধান খবর শিরোনাম

ভালুকায় স্কুল ভবন উদ্ভোধনের মঞ্চ পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

প্রতিনিধি:
নভে ১৩, ২০২৩

সম্পাদক, প্রবাহ বার্তা:
ময়মনসিংহের ভালুকায় একটি স্কুলের নতুন ভবন উদ্ভোধনী অনুষ্ঠানের মঞ্চ পুড়িয়ে দিল দুর্বত্তরা। ঘটনাটি ঘটেছে সোমবার ভোর রাতে উপজেলার ৮নং ডাকাতিয়া ইউনিয়নের পাঁচগাঁও সান রাইচ উচ্চ বিদ্যালয় মাঠে। এঘটনায় স্কুলের সভাপতি মুহাম্মদ আবু হানিফ বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামী করে ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ ও এলাকাবাসীর সূত্রে জানা যায়, উপজেলার ৮নং ডাকাতিয়া ইউনিয়নের পাঁচগাঁও সান রাইচ উচ্চ বিদ্যালয় এর নতুন ভবন উদ্ভোধন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। স্কুল মাঠে আলোচনা সভার জন্য তৈরী করা হয় মঞ্চ। ওই মঞ্চ সোমবার ভোর রাত্রে দুর্বৃত্তরা পুড়িয়ে ফেলে, দরজা ও জানালা ভাংচুর করে। এঘটনায় সোমবার সকালে স্কুল পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ আবু হানিফ বাদী হয়ে একই এলাকার জসিম উদ্দিন, জাহাঙ্গীর আলম ও শহিদুল ইসলামসহ অজ্ঞাত নাম ৪/৫জনকে আসামী করে ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
স্কুলের প্রধান শিক্ষক শাহ্ মো: আব্দুল মতিন জানান, রাতে বাসায় থেকে মঞ্চ পুড়ানো ও স্কুলের জানালা দরজা ভাংচুরের খবর পেয়ে স্কুলে এসে আবারও স্কুলের নতুন ভবন উদ্ভোধনের জন্য যে আলোচনা সভার আয়োজন করা হয়েছে তার জন্য মঞ্চ তৈরি করি।
পাঁচগাঁও সান রাইচ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ আবু হানিফ বলেন, জসিম উদ্দিন বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনে প্রার্থী ছিলেন। নির্বাচনে হেরে গিয়ে বিদ্যালয়ের বিভিন্ন ভাবে ক্ষতি সাধন করার পাঁয়তারা করে আসছে। ঘটনার সময় তার ভাই জাহাঙ্গীর আলম ও শহিদুল ইসলাম সহ অজ্ঞাত নামা ৪/৫ জন স্কুল ভবনে হামলা চালিয়ে জানালার গøাস ও আলোচনা সভার মঞ্চ পুড়িয়ে ফেলে ও স্কুলের জানালা দরজা ভাংচুর করে।
অভিযুক্ত জসিম উদ্দিন বলেন, ১৪ নভেম্বর ২০২৩ ইং স্কুলে তিনটি পদে নিয়োগ পরীক্ষা হওয়ার কথা। ওই নিয়োগ পরীক্ষায় আমার ভাই জাহাঙ্গীর আলম অফিস সহায়ক হিসাবে আবেদন করেছে। কিন্তু তারা আমার ভাইকে নিয়োগ না দিয়ে আমার কাছে নিয়োগের জন্য টাকা চেয়েছে। আমার বিরুদ্ধে যে অভিযোগটি আনা হয়েছে তা সঠিক নয়।
ভালুকা মডেল থানার অফিসার্স ইনচার্জ কামাল হোসেন জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলা নির্বাহী অফিসার এরশাদুল আহমেদ জানান, আমি বিষয়টি শুনেছি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
স্থানীয় সংসদ সদস্য আলহাজ¦ কাজিম উদ্দিন আহমেদ ধনু জানান, সোমবার বিকালে বিদ্যালয় ভবন উদ্ভোধন করব। রাতে বিদ্যালয় ভবনের গøাস ও মঞ্চ পুড়ানোর ঘটনা আমি ভালুকা মডেল থানায় মোঠো ফোনের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলেছি।
বিকেলে নবনির্মিত ৪তলা স্কুল ভবনের উদ্ভোধন করেন, স্থানীয় সংসদ সদস্য কাজিম উদ্দিন আহমেদ ধনু। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট শওকত আলী, উপজেলা পরিষদ চেয়াম্যান আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, স্থানীয় ইউপি চেয়াম্যান হারুন অর রশিদ সহ ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংঘঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *