আজ শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪ ॥ ৫ আশ্বিন, ১৪৩১ ॥ ১৬ রবিউল আউয়াল, ১৪৪৬

মির্জা আব্বাস-আলাল গ্রেপ্তার
জাতীয় প্রধান খবর শিরোনাম

মির্জা আব্বাস-আলাল গ্রেপ্তার

প্রতিনিধি:
অক্টো ৩১, ২০২৩
অনলাইন ডেস্ক
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।
ডিবি জানায়, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর শহীদবাগের মসজিদ গলি এলাকা থেকে মির্জা আব্বাসকে ও কাঁঠালবাগান এলাকা থেকে আলালকে গ্রেপ্তার করা হয়। গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে হওয়া একাধিক মামলায় আসামি করা হয়েছে বিএনপির এই দুই নেতাকে।
এর আগে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত-৬,এর বিচারক মঞ্জুরুল ইমাম মঙ্গলবার এই আদেশ দেন। এই তথ্য নিশ্চিত করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর।  দুদকের পাবলিক প্রসিকিউটর মীর আহমেদ আলী বলেন, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় মির্জা আব্বাসের বিরুদ্ধে সাফাই সাক্ষ্যগ্রহণের শুনানির দিন ধার্য ছিল গতকাল মঙ্গলবার। তবে তিনি আদালতে হাজির হননি। তার পক্ষের আইনজীবী সময় চেয়ে আদালতের কাছে আবেদন করেন। আদালত সেই আবেদন নামঞ্জুর করে মির্জা আব্বাসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন। একই সঙ্গে আগামী ২ নভেম্বর এই মামলার যুক্তি তর্ক শুনানির দিন ধার্য করেন আদালত।
সাবেক পূর্তমন্ত্রী মির্জা আব্বাসের বিরুদ্ধে আয়ের সঙ্গে সংগতিবিহীন সাত কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ১৬ আগস্ট মামলা করে দুদক। মামলাটিতে ২০০৮ সালের ১৪ মে অভিযোগপত্র দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *