আজ শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪ ॥ ৫ আশ্বিন, ১৪৩১ ॥ ১৬ রবিউল আউয়াল, ১৪৪৬

জ্বালানির অভাবে ফ্লাইট বাতিল
আন্তর্জাতিক

জ্বালানির অভাবে ফ্লাইট বাতিল

প্রতিনিধি:
অক্টো ২৪, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক

জ্বালানির অভাবে একদিনেই ৭৭টি ফ্লাইট বাতিল করেছে পাকিস্তানের সরকারি বিমান সংস্থা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ)।
রবিবার (২৩ অক্টোবর) আন্তর্জাতিক-অভ্যন্তরীণ ফ্লাইটগুলো বাধ্য হয়ে দেশটির সরকারি বিমান সংস্থাটি। সোমবার (২৪ অক্টোবর) দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম দ্য ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানায়।
জানা গেছে বকেয়া পরিশোধ না করায় গত মঙ্গলবার (১৯ অক্টোবর) থেকে পিআইএকে পাকিস্তান স্টেট অয়েল (পিএসও) কোম্পানি জ্বালানি সরবরাহ বন্ধ করে দেওয়ার পর থেকেই এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

পিআইএ কর্মকর্তাদের বরাত দিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, রবিবার দেশটির বিভিন্ন বিমানবন্দর থেকে ৮১টি ফ্লাইট উড়ে যাওয়ার অপেক্ষায় ছিল, যেগুলোর মধ্যে ৫২টি আন্তর্জাতিক ও ২৯টি ছিল অভ্যন্তরীণ। পিআইএ’র এক মুখপাত্র জানিয়েছেন, এদিন মাত্র চারটি আন্তর্জাতিক ফ্লাইট ছাড়া বাকি সবগুলো বাতিল করা হয়েছিল।
দীর্ঘদিন ধরেই পাকিস্তানের সরকারি এই বিমান সংস্থা চরম অর্থ সংকটে রয়েছে। এমন পরিস্থিতির মধ্যে গত জুলাই মাসে ট্যাক্স না দেওয়ায় প্রতিষ্ঠানটির সব ধরনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করে রাজস্ব বোর্ড। যার ফলে পিএসও-এর বকেয়া অর্থ আর পরিশোধ করতে পারেনি সরকারি এ বিমান সংস্থাটি।
তবে পিআইএ-এর এক মুখপাত্র জিও নিউজকে বলেছেন, পিআইএ কর্মকর্তারা বিষয়টি দেখছেন। ক্রেডিট লাইন চালু হলে আজই জ্বালানি সরবরাহ সচল হবে। ক্ষতিগ্রস্ত বিমান যাত্রীদের জন্য বিকল্প ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *